সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ কিস্তির টাকা না দেওয়ায় গরু নিয়ে গেল এনজিওর লোকজন মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন

নেত্রকোনার বারহাট্টায় মানবতার পরিচয় দিলেন -ওসি মিজান

নেত্রকোনার বারহাট্টায় মানবতার পরিচয় দিলেন -ওসি মিজান

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি : দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

 

ন‍েত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার ১নং বাউসী ইউনিয়নে প্রেমনগর ছালিপুরা গ্রামের বাসিন্দা অসহায় (৬২)বছর বয়সের বৃদ্ধা রেনু আক্তার(৬ জুলাই ) মঙ্গলবার থরথের অবস্থা শরীর নিয়ে প্রায় চার মাইল হেঁটে কলা বিক্রি করতে যাচ্ছিলেন বারহাট্টা উপজেলার গোপালপুর বাজারে এমন সময় বৃদ্ধা অসহায় বৃদ্ধা রেনু আক্তার বারহাট্টা ফায়ার সার্ভিসের সামনে এসে বারহাট্টা থানার অফিসার ইনচার্জ ওসি মিজানুর রহমানের সামনে পরেন,অসহায় বৃদ্ধা রেনু আক্তারকে দেখে ওসি মিজান বৃদ্ধার সামনের দিকে এগিয়ে গিয়ে বলেন মা এই অসুস্থ শরীর নিয়ে আপনি বাজারে আসলেন কেন,উত্তরে বৃদ্ধা রেনু বলেন বাবা আমরা গরিব মানুষ কাম কাজ নেই কিছু করতে ও পারছিনা তাই গাছে কলা নিয়ে বাজারে যাচ্ছি।

যদিও গ্রামের চার মাইল সড়ক পাড়ি দেবার ওই সময়ের মধ্যে তিনি কলাগুলোর একটিও বিক্রি করতে পারেননি। কলা বিক্রির আশায় শেষ পর্যন্ত যাচ্ছিলেন বারহাট্টা গোপালপুর বাজার।

কিন্তু পথিমধ্যেই ফায়ার সার্ভিস মোরে চেকপোস্টে বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানের প্রশ্নের মুখোমুখি হয় অসহায় বৃদ্ধা রেনু আক্তার।অসহায় বৃদ্ধা রেনু আক্তার ওসি মিজানকে জানালেন তিনি নিজের দারিদ্র্যের ও অসহায়ত্বের কথা।

বারহাট্টা উপজেলার ১নং বাউসী ইউনিয়নের প্রেমনগর ছালিপুরা গ্রামের বাসিন্দা অসহায় বৃদ্ধা রেনু আক্তার জানালেন,কঠোর লকডাউন আর করোনার জন্য ঘর থেকে বের হতে না পেরে কাজকর্ম বন্ধ থাকায় সংসার চালাতে পারছেন না তিনি। রেনু বলেন ঘরে খাবারদাবার নেই। শেষ পর্যন্ত উপায়ন্তর না পেয়ে বুদ্ধি খাটিয়ে বাড়ির সামনের কলা গাছ থেকে কলা পেরে বিক্রি করে বাজার করতে চাচ্ছিলেন রেনু।

অসহায় রেনু আক্তার সংসার জীবনের দারিদ্র্যতার করাল গ্রাস অসহায়ত্বের কথা জানিয়ে তিনি ওসি মিজানকে বললেন, তার এক ছেলে আর এক মেয়ে রয়েছে।তারা নিজেরাই চলতে পারে না অভুক্ত থাকে। ওদের জীবনই তো দুর্বিসহ ওরা নিজেরা চলতে পারতো আর তখন যদি আমার ভরণপোষণ না করতো তবে মনে কষ্ট থাকতো। কিন্তু এখন তা নেই।

রেনু আক্তারের কথা শুনে ওসি মিজান বলেন, মা আপনাকে টাকা আমি দিচ্ছি আপনি কিছু কিনে ঘরে যান।

এদিকে সবকিছু শুনে বারহাট্টা থানার অফিসার ইনচার্জ অসহায় বৃদ্ধা রেনুকে বললেন, মা জীবনের ঝুঁকি নিয়ে করোনা মধ্যে আপনার বাইরে থাকা বা কলা বিক্রির দরকার নেই। আমি টাকা দিচ্ছি, কি দরকার তা কিনে আপনি ঘরে চলে যান আর বের হবেন না।

বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানের কথা শুনে তার দেয়া টাকা হাতে পেয়ে বেজায় খুশি হলেন অসহায় বৃদ্ধা রেনু আক্তার।এসময় বৃদ্ধা রেনু আক্তার ওসি মিজানকে প্রশ্ন করেন, সব পুলিশ অফিসারই কি আপনার মতো এমন ভালো মানুষ।
বৃদ্ধা রেনু আক্তারের কথা শুনে উত্তরে তিনি বলেন মা সব পুলিশ অফিসারাই ভালো মানুষ।

এক দিকে মহামারী করোনা ভাইরাস ও অন‍্য দিকে দেশের ভিতর চলছে কঠোর লকডাউন সব কিছু মিলিয়ে এখন সকল জনগণ খুব কষ্টে দিন পার করছে।
মানবতাই পুলিশের ধর্ম সেটা প্রমাণ করে দিলেন বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান।
((ইচ্ছা থাকলেই সব কিছু সম্ভব ))।

এ বিষয়ে বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন,আমরা জনগণের সেবা করা জন‍্যেই পুলিশের চাকুরী নিয়েছি,তাই এসব জনগণের জন‍্যে কিছু করতে পারা সেটা ভাগ্যের বিষয়।
তিনি আরো বলেন, রেনু আক্তারের মতো বৃদ্ধা মায়েদের কে দেখলে আমার প্রাণ কেদেঁ উঠে তাই তাদের জন‍্যে কিছু করতে পারলে মনে শান্তি লাগে।
তিনি আরো বলেন,বৃদ্ধা মা বাবা আমাদের কারো বুঝা নয় বরং আর্শিবাদ,তাদের আর্শিবাদ যদি সঙ্গে তাকে তাহলে তাদের সন্তানরা আরো এগিয়ে যাবে।

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
০১৩১৭৫৪৯৫৬৮
০৬.০৭.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com